বঙ্গবন্ধু
- মিজানুর রহমান - কবিতা সমগ্র ১৯-০৫-২০২৪

চোখের ভাষায় মনের খাতায়
রেখে দিলাম একটি নাম,
বাংলাদেশের স্রষ্টা তুমি বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।

আকাশের পানে সাগরের বুকে
ছুয়ে দিলাম একটি নাম,
বাংলাদেশের স্রষ্টা তুমি বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।

পাখ-পাখালিদের কোলাহলে
মৌমাছি আর পোকামাকড়ের গুঞ্জরণে
শোনা যায় একটি নাম,
বাংলাদেশের স্রষ্টা তুমি বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।

নদীর স্রোতে সাগরের জলে
গর্জন ছড়ায় অকট বেদনায়
উচ্চারিত হয় একটি নাম,
বাংলাদেশের স্রষ্টা তুমি বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।

মিজানুর রহমান (মিজান)
শিক্ষার্থী- ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।